আজ পেট্রোল-ডিজেলের কোথায় কত দাম, জানতে পড়ুন বিস্তারিত

0
26

পেট্রোল-ডিজেলের দামে মঙ্গলবারও কোনও বদল ঘটেনি৷ দেশের মেট্রো শহরগুলির পাশাপাশি বিভিন্ন রাজ্যের রাজধানীগুলিতে একই রয়েছে পেট্রোল-ডিজেলের দাম। IOCL-এর তরফে প্রতিদিন সকাল ৬টা নাগাদ পেট্রোল-ডিজেলের দামের তালিকা প্রকাশিত হয় ৷ আপনার শহরে জ্বালানির দাম জানতে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও দেখতে পারবেন ৷ আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের উপর নির্ভর করে পেট্রোল-ডিজেলের দাম ৷

 

তার উপরেই প্রতিদিন কত দাম হবে, তা ঠিক করা হয় ৷ গত কয়েক মাসে যে হারে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম, তাতে স্বভাবতই সাধারণ মানুষের মাথায় চিন্তার হাত ৷ তবে দীপাবলির একদিন আগে, কেন্দ্রীয় সরকার পেট্রোল এবং ডিজেলের উপর আবগারি শুল্ক কমায়। অনেক রাজ্য পেট্রোল এবং ডিজেলের ওপর ভ্যাট কমিয়েছে। তবে, দিল্লি, পশ্চিমবঙ্গ সহ অ-বিজেপি শাসিত কিছু রাজ্যে VAT না কমানোয় বিক্ষোভ জারি রয়েছে।

 

পেট্রোলিয়াম বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOCL) এর সর্বশেষ আপডেট অনুযায়ী, ৯ নভেম্বর, রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ১০৩.৯৭ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১০৯.৯৮ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯৪.১৪ টাকা প্রতি লিটার। কলকাতায় পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০১.৪০ টাকা, ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার।

 

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here