পুজোয় কীভাবে বাড়িতে বসেই করবেন চুলে রঙ

0
18

পুজোর মরসুমে জেনে নিন কীভাবে বাড়িতে বসেই করবেন চুলে রঙ। পুজোর মরসুমে   অন্যতম একটি ফ্যাশন হচ্ছে চুলে রঙ করা। কমবেশি অনেকেই বাজারের নানা পণ্য ব্যবহার করে চুলে রঙ করে থাকেন। আর এ ধরনের পণ্যে নানা রকমের ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করা হয়ে থাকে। এসব পণ্য ব্যবহারে চুল ও মাথার ত্বকে অনেক ক্ষতিকারক প্রভাবও পরে। তাই সময়ের ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাইলেও এর ক্ষতিকারক প্রভাবের কারণে অনেকেই চুলে রঙ করা থেকে বিরত থাকেন।

তবে আপনি চাইলেই কয়েকটি সাধারণ উপাদানের মাধ্যমে ঘরে বসেই প্রাকৃতিক উপায়ে রঙ করতে পারেন আপনার চুলে।

 

জেনে নিন কীভাবে করবেন

 

গাজরের রস: গাজর আমাদের সবার কাছেই একটি পরিচিত সবজি। আর এ সবজিটি দিয়েই আপনি চুলের রঙ করতে পারবেন। চুলে প্রাকৃতিকভাবে লালচে কমলা রঙ আনতে ব্যবহার করতে পারেন এ উপাদানটি। এ জন্য গাজরের রসের সঙ্গে নারিকেল তেল ভালো করে মিশিয়ে নিন। এর পর মিশ্রণটি চুলে প্রয়োগ করে শাওয়ার ক্যাপ দিয়ে এক ঘণ্টা ঢেকে রাখুন। শেষে আপেল সিডার ভিনেগার দিয়ে ধুয়ে ফেললেই মিলবে চুলের প্রাকৃতিক রঙ।

 

চায়ের ব্যবহার: চায়েও হবে আপনার চুলের কাঙিত ভালো রঙ। এর জন্য দরকার এক কাপ জলে পাঁচ টেবিল চামচ চা পাতা নিয়ে ভালো করে ফুটিয়ে নিন। পরে এটি ঠাণ্ডা হয়ে এলে চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। এর পর কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেললেই মিলবে প্রাকৃতিক কালো রঙ।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here