আগামী ডিসেম্বরে ২৫-এ পা দেবে টাইটানিক

0
18

আগামী ডিসেম্বরে ২৫-এ পা দেবে টাইটানিক, কেমন আছেন জ্যাক-রোজ ?   সামুদ্রিক জাহাজ টাইটানিক। ইতিহাস মতে,   ১৫ এপ্রিল, ১৯১২ সালে জাহাজটির প্রথম সমুদ্রযাত্রায় সাউথহ্যাম্পটন থেকে নিউ ইয়র্ক সিটি যাওয়ার পথে হিমশৈলের (আইসবার্গের) সঙ্গে সংঘর্ষে উত্তর অ্যাটলান্টিক মহাসাগরে ডুবে যায়। এটি ঐ সময়ের সবচেয়ে বৃহৎ আধুনিক ও বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ ছিল। তারই  পরিপ্রেক্ষিতে  জেমস ক্যামেরন ১৯৯৭ সালে নির্মাণ করেন টাইটানিক সিনেমা। জেমস ক্যামেরন পরিচালিত এই ছবিতে অভিনয় করার পর বহু অনামী, স্বল্পনামী, খ্যাতনামী অভিনেতা নিমেষে ‘তারকা’ হয়ে উঠেছিলেন।

 

২১ বছরের অভিনেত্রী কেট উইন্সলেট তখন হলিউডে নতুন। ২২ বছরের লিওনার্দো দি ক্যাপ্রিও-ও কিছু দিন হলো অভিনয় জগতে পা রেখেছেন। পরিচিতি পাননি। টাইটানিক ছবির সৌজন্যে বিশ্ব জুড়়ে বিখ্যাত হয়ে যান কেট-লিওরা।এই ডিসেম্বরে ২৪ পূর্ণ করে ২৫-এ পা দেবে টাইটানিক। ২৫ বছর আগে বিখ্যাত হওয়া তারকারা এখন কে কোথায়, কী ভাবেই বা তাদের দিন কাটছে? তারা কি এখনও ততটাই বিখ্যাত, না কি খ্যাতির শিখরে উঠে আবার নেমে এসেছেন? রেকর্ড বলছে, একদা ডুবন্ত জাহাজের সওয়ারিদের বেশিরভাগের জীবন উত্তাল হয়েছে গত ২৩ বছরে।

 

টাইটানিক সিনেমার চরিত্রের নাম রোজ ডিউইট বুকাতার। ওই অভিনেত্রী হলেন কেট উইন্সলেট। টাইটানিকে অভিনয়ের পর ১২ বছরে ছ’টি অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন কেট। হলিউডে তিনিই কনিষ্ঠতম অভিনেত্রী, যিনি ৩৩ বছর বয়সে ছ’টি অস্কার মনোনয়ন পান। এমনকি আন্তর্জাতিক সিনেমায় চারটি বিখ্যাত পুরস্কার এমি, গ্র্যামি, অস্কার এবং টনি জেতার রেকর্ড রয়েছে কেটের। তবে ব্যক্তিগত জীবনে অশান্তিতে ছিলেন দীর্ঘদিন। ২০০৮-এ থিতু হন। এখন প্রিয় মানুষকে বিয়ে করে সন্তানদের নিয়ে সাসেক্সের এক বাংলোয় থাকেন কেট। সুখী জীবন।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here