অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

0
17

এবারে পুজোর আনন্সে বাধ সাধতে  পারে বৃষ্টি। আবহাওয়া দপ্তর আগেই জানিয়ে দিয়েছে,  অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি  পুজোর আগেও  বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানা গেছে। সেই সঙ্গে  বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

 

আবহাওয়া দপ্তর জানিয়েছে,  চতুর্থী থেকে সপ্তমী পর্যন্ত পরিষ্কার আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা কমই রয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। তবে অষ্টমী থেকে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিও হতে পারে।

 

দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। উত্তরবঙ্গে তৃতীয়া পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিও হতে পারে কোথাও কোথাও। তবে চতুর্থী থেকে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

 

এদিকে আন্দামান সাগরে আগামী রবিবার ১০ অক্টোবর পঞ্চমীর দিন তৈরি হতে পারে একটি নিম্নচাপ। এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে উত্তর ও দক্ষিণ ওড়িশা উপকূলের দিকে যাবে। বুধ–বৃহস্পতিবার নাগাদ এটি উপকূলের কাছাকাছি চলে আসবে। সেই সময়ে বাংলা, ওড়িশা ও অন্ধ্র উপকূলে বৃষ্টি বাড়বে। উপকূলবর্তী এলাকা পড়তে পারে ঘূর্ণিঝড়ের কবলে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here