বাংলার নেতাদের ৭ মন্ত্রের উপর পাঠ দেবে কেন্দ্রীয় বিজেপি

0
43

নয়া জামানা ডেস্ক;   ২০২৪ -এর লোকসভা নির্বাচনে ভালো ফল করার লক্ষ্যে এখন থেকেই কোমর বাঁধতে শুরু করলো বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বাংলার দলীয় নেতাকর্মীদের এবার প্রশিক্ষণের ব্যাবস্থা করেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।   মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাত মন্ত্রের উপরই পাঠ দেওয়া হবে বঙ্গ বিজেপি নেতাদের। আর এই ৭ মন্ত্রেই ২০২৪ সালের লোকসভা ভোটে বাংলায় ৪২ টি লোকসভা আসনে জয়ের স্বপ্ন দেখছে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

 

যারজন্য এখন থেকেই পুরোদমে প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে।বঙ্গ বিজেপির নেতা কর্মীদের সাত সপ্তাহ ধরে সাতটি বিষয়ের উপর পাঠ দিবে দলের কেন্দ্রীয় নেতারা। যেখানে বাদ যাবেন না স্বয়ং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। এই প্রশিক্ষণ দেওয়া হবে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে মন্ডল সভাপতিদের।

 

উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে বাংলায় ১৮ টি আসনে জয় পায় বিজেপি। বিজেপি সেইসময় ১২১ টি বিধানসভা আসনে এগিয়ে ছিল। কিন্ত একুশের বিধানসভা ভোটে মাত্র ৭৭ টি আসনে জয় আসে। একুশের বিধানসভা ভোটের ফলাফল অনুযায়ী দেখা যাচ্ছে, বিজেপি ১৮ টির জায়গায় মাত্র ৯ টি লোকসভা আসনে এগিয়ে। বাকি ৯ টি লোকসভা আসনে এগিয়ে তৃণমূল কংগ্রেস।  এমনকি কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র আসন আসানসোলে পিছিয়ে বিজেপি, সাংসদ লকেট চ্যাটার্জির আসন হুগলিতেও পিছিয়ে বিজেপি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষের লোকসভা আসন মেদিনীপুরেও পিছিয়ে রয়েছে বিজেপি।

 

যা রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে। তাই এখন থেকেই চলবে ক্লাস। বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতারা মূলত ক্লাস নেবেন রাজ্য বিজেপির নেতা থেকে শুরু করে সমস্ত সাংসদ এবং জেলা সভাপতিদের।  বিজেপি সুত্রের খবর, প্রতি রবিবার ভার্চুয়াল মাধ্যমে চলবে এই ক্লাস। ৭ সপ্তাহ ধরে হবে এই প্রশিক্ষণ শিবির। যে সমস্ত বিষয়ের উপর ক্লাস করবেন সাংসদ, রাজ্য বিজেপির পদাধিকারী ও জেলা সভাপতিরা সেই বিষয়ে তাঁরা পরবর্তীতে ক্লাস করাবেন জেলা পদাধিকারী, বিধায়কদের।

 

আর সেক্ষেত্রে বুধবার করে চলবে এই ক্লাস। জেলা পদাধিকারীরা আবার একই বিষয়ের উপর মণ্ডল পদাধিকারীদের ক্লাস নেবেন। শনিবার করে চলবে এই ক্লাস। প্রশিক্ষণ শিবির শেষ হবে আগামী আগস্ট মাসে।  জানা গিয়েছে, যে বিষয়গুলির উপর ক্লাস দেওয়া হবে সেগুলি হল: কৃষি ক্ষেত্রে সংশোধন ও সাফল্য, সাত বছরের মোদী সরকারের সাফল্য, জাতীয় সুরক্ষা, বিদেশ নীতি, আত্মনির্ভর ভারতের সঙ্কল্প, কেন্দ্রীয় গরিব কল্যাণ প্রকল্প, বিজেপির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জীবন ও ভাবনা।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here